*** পরীক্ষামূলক পরিচালন ***

সোমবার, অক্টোবর ৭, ২০২৪

শিক্ষাপ্রতিষ্ঠানে র‍্যাগিং বন্ধে নীতিমালা বাস্তবায়নের নির্দেশ

দেশের সব বিশ্ববিদ্যালয় ও শিক্ষাপ্রতিষ্ঠানে র‌্যাগিং বন্ধে...

নিজেদের কথা ভেবে তিস্তা প্রকল্প নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে: পরিবেশ উপদেষ্টা

তিস্তাসহ ভারতের সাথে অভিন্ন নদীতে নিজেদের অধিকারের...

বাধ্যতামূলক অবসরে পুলিশের ৩ বড় কর্তা

বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে পুলিশের তিন কর্মকর্তাকে। বুধবার...

প্রতারকের খপ্পরে পড়ে ডিবিতে দিঘি

‘বিকাশের নির্দিষ্ট নম্বর থেকে কল আসে। জানায় আমার বিকাশ নম্বর বন্ধ করে দেওয়া হবে। আমার অ্যাকাউন্টে অনেক টাকা ছিল। সেজন্য জানতে চাইছলাম কেন বন্ধ করে দেওআ হবে। এ নিয়ে ওই কলে অনেকক্ষণ ধরে কথা বলতে থাকি। এরই মধ্যে আমার মোবাইলে একটি ওটিপি নাম্বার আসে। কল থাকা ব্যক্তি আমার কাছে ওই ওটিপি নম্বর চান। আমি তাকে নাম্বারটি দিয়ে দেই। আমি ভেবেছিলাম পিন নম্বর না দিলে তিনি তো অ্যাকাউন্ট হ্যাক করতে পারবেন না। ওটিপি দেওয়ার পর দেখি ব্যালান্স খালি।’

বিকাশ প্রতারকদের দ্বারা এভাবে প্রতারিত হওয়ার কথা যিনি জানাচ্ছিলেন তিনি আর কেউ নন; আলোচিত-সমালোচিত অভিনেত্রী প্রার্থনা ফারদিন দিঘি।

দিঘি সম্প্রতি শিটিংয়ে থাকাকালীন বিকাশ প্রতারকদের খপ্পরে পড়েন। ওটিপি দেওয়ার পর মুহূর্তেই দেখেন বিকাশ অ্যাকাউন্ট থেকে উদাও ১ লাখ ৬০ হাজার টাকা।

এ বিষয়ে প্রতিকার চেয়ে সোমবার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে গিয়ে লিখিত অভিযোগ করেন। কার্যালয় থেকে বেরিয়ে সাংবাদিকদের বলেন, প্রতারকরা আমার পরিচয় জানতো, আমার সাথে এমনভাবে কথা বলেছে যে আমি তাদের বুঝতে পারিনি। পরবর্তীতে বিষয়টা বুঝতে পেরে আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে কথা বলে আমি লিখিত অভিযোগ করলাম।

এদিকে, গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন, অভিনেত্রীর অভিযোগ সাইবার ক্রাইমে পাঠানো হয়েছে। পাশাপাশি ওই প্রতারক চক্র কারা সে বিষয়ে তদন্ত শুরু হয়েছে।

সর্বশেষ
সম্পর্কিত